Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

কালাইয়ে ভ্রাম্যমাণ আদালতে মাংস ব্যবসায়ীকে জরিমানা

জয়পুরহাটের কালাই পৌরসভার পাঁচশিরা বাজার এলাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে পশু জবাই করায় ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অভিযোগে...

জয়পুরহাটের কালাই পৌরসভার পাঁচশিরা বাজার এলাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে পশু জবাই করায় ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌস এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালাই পৌরসভার  পাঁচশিরা বাজারে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি হচ্ছে এমন গোপন সংবাদের ভিক্তিতে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হেলাল-বুলুর মাংসের দোকানে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইনে ১০ হাজার টাকার জরিমানা আদায় করেন। এ সময় কালাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হাসান আলী উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হাসান আলী বলেন, ছাড়পত্র না নিয়ে পশু জবাই করে এবং রোগাক্রান্ত গরুর  মাংস বিক্রির অভিযোগ আছে এই ব্যবসায়ীর বিরুদ্ধে। তাকে লাইসেন্স ও পশুর ফিটনেস ছাড়পত্র নেওয়ার জন্য বারবার নেটিশ করা হলেও তারা কোন যোগাযোগ করেনি।

ইউএনও জান্নাতুল ফেরদৌস বলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের পশুর ফিটনেস ছাড়পত্র না নিয়ে পশু জবাই করায় ওই ব্যবসায়ীকে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রাণিসম্পদ অফিসারের অনুমোদন ব্যতিত পশু জবাই করতে ব্যবসায়ীদের নিষেধ করেন। 

মো: চঞ্চল বাবু।



 

কোন মন্তব্য নেই

Ads Place