Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

জয়পুরহাটে নিজের বাল্যবিয়ে ঠেকালো সপ্তম শ্রেণির ছাত্রী

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিয়ে নিজের বাল্যবিয়ে ঠেকিয়েছে সপ্তম শ্রেণির ছাত্রী (১৩)। জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের গংগাদাসপুর গ্রামে...

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিয়ে নিজের বাল্যবিয়ে ঠেকিয়েছে সপ্তম শ্রেণির ছাত্রী (১৩)। জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের গংগাদাসপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। 

পুলিশ ও এলাকাবাসী জানান, সোমবার (১০ অক্টোবর) গভীর রাতে সদর উপজেলার গংগাদাসপুর গ্রামের বাবলু হোসেনের ছেলে আরিফের সাথে একই উপজেলার কেশবপুর গ্রামের মুনির হেসেনের মেয়ের সাথে বিয়ের আয়োজন চলছিল জোরেশোরে। সেই মুহূর্তে  নিজেকে বাল্যবিয়ে থেকে বাঁচাতে ব্যস্ত হয়ে ওঠে ওই ছাত্রী। একপর্যায়ে জরুরি সেবা ৯৯৯-এ কল দেয়। কল পাওয়ার পরপরই সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম ঘটনা স্থলে পুলিশ পাঠিয়ে দেন।  পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ের সত্যতা পান। আর সাথে সাথেই বিয়ের সব আয়োজন বন্ধ করে দেন।

পরে বাল্যবিয়ের কুফল সম্পর্কে মেয়েটির অভিভাবককে অবগত করেন পুলিশ। ফলে মেয়েটির অভিভাবক তাঁদের ভুল বুঝতে পারেন। তাঁরা মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দিবেননা বলে প্রতিজ্ঞা করেন। সে পর্যন্ত  মেয়েটির পড়ালেখা চালিয়ে যাবেন বলেও প্রতিশ্রুতি দেন।

গ্রামবাসী জানান, বাল্যবিয়ে বন্ধে পুলিশের ভূমিকায় তাঁরা মুগ্ধ। পুলিশ সমন্ধে তাঁদের নেতিবাচক মনোভাব দূর হয়েছে।  

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সিরাজুল ইসলাম জানান, ট্রিপল নাইনে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে হাজির হোন। পুলিশের উপস্থিতি টের পেয়ে বরযাত্রী পালিয়ে যান। তখন ভিকটিমকে উদ্ধার করা হয় এবং তার অভিভাবকের নিকট জিমা প্রদান করা হয়। সেই সাথে তাঁদেরকে সতর্ক করা হয়। ভবিষ্যতে  বাল্য বিয়ের মতো অপরাধে জড়িত হলে, আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মো. আতাউর রহমান।



কোন মন্তব্য নেই

Ads Place