Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

হিলি স্থলবন্দরে রাস্তার কাজ দ্রুত শুরুর দাবীতে সংবাদ সম্মেলণ

দিনাজপুরের হিলি স্থলবন্দরের জনগুরুত্বপূর্ণ রাস্তাগুলোর কাজ দ্রুত শুরু করার দাবীতে সংবাদ সম্মেলণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টায় হিলি...

দিনাজপুরের হিলি স্থলবন্দরের জনগুরুত্বপূর্ণ রাস্তাগুলোর কাজ দ্রুত শুরু করার দাবীতে সংবাদ সম্মেলণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টায় হিলি হাকিমপুর নাগরিক কমিটির উদ্যোগে স্থানীয় প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলণের আয়োজন করা হয়। এই দাবী বাস্তবায়নে আগামী ১৫দিনের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে কোন আশ্বাস পাওয়া না গেলে বৃহত্তর কর্মসূচি ঘোষনার হুশিয়ারী দেওয়া হয়।

সংবাদ সম্মেলণে লিখিত বক্তব্যে নাগরিক কমিটির আহবায়ক আলহাজ্ব শামছুল হুদা খান বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম হিলি স্থলবন্দরের মাধ্যমে সরকার এখান থেকে বছরে কোটি কোটি টাকার রাজস্ব আয় করে। অথচ মহিলা কলেজ থেকে চেকপোস্টের জিরোপয়েন্ট এবং সিপি মোড় থেকে বিরামপুর রেলগেট পর্যন্ত রাস্তা ভাংগা-চোড়া ও খানাখন্দে ভরা। বন্দরের গুরুত্বপূর্ণ এই রাস্তা সহ ঘোড়াঘাট রাস্তা দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানী-রপ্তানীকৃত পণ্যবাহী হেভীওয়েট ট্রাক চলাচল করে। একারণে প্রধান রাস্তাগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় দীর্ঘদিন কয়েক বছর ধরে পথচারী, ব্যবসায়ী, রোগী, স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক এ্যাম্বুলেন্স সহ জরুরী কাজে নিয়োজিত যানবাহন চলাচলে সীমাহীন কষ্ট ও দূর্ভোগ পোহাতে হচ্ছে।

তিনি আরও বলেন, ভাংগা-চোড়া রাস্তা আর ফুটপাত দখলের কারণে বন্দর এলাকায় প্রতিনিয়ত যানজট লেগেই থাকছে। ফলে অনেক প্রাণহানী সহ ছোট বড় দূর্ঘটনা ঘটছে। হিলি দেশের মধ্যে গুরুত্বপূর্ণ ও ব্যাপক পরিচিত হওয়া সত্বেও সংশ্লিস্ট কর্তৃপক্ষের এসব সমস্যা সমাধানে কোন গুরুত্ব নাই। হিলি হাকিমপুর থানার শেষ সীমানা থেকে পাঁচবিবি রাস্তার কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। কিন্তু মহিলা কলেজ থেকে চেকপোস্টের জিরোপয়েন্ট পর্যন্ত রাস্তাটির টেন্ডার প্রক্রিয়া গত নভেম্বর মাসে সম্পন্ন হলেও কোন রকম কাজকর্ম পরিলক্ষিত হচ্ছে না।

সংবাদ সম্মেলণে তিনি আরও বলেন, হিলি রেলস্টেশনের উপর দিয়ে ঢাকা, খুলনা, রাজশাহী, পঞ্চগড় ও নীলফামারী রেলপথে ২২-২৪টি ট্রেন যাতায়াত করলেও শুধুমাত্র আন্ত:নগর বরেন্দ্র, তীতুমীর ও রকেট মেইল একমুখি ছাড়া এই রেলস্টেশনে অন্য কোন ট্রেনের যাত্রা বিরতী নাই। ফলে হিলিবাসী, আমদানি-রপ্তানীকারক, শিক্ষার্থী, রোগী, সরকারী, বেসরকারী কর্মকর্তা-কর্মচারীরা ট্রেনযাত্রা থেকে বঞ্চিত হচ্ছেন। এতে করেও সরকার লাখ লাখ টাকার রাজস্ব হারাচ্ছেন। তাই জনদূর্ভোগ লাঘবে এবং হিলিবাসীর স্বার্থে অবিলম্বে হিলি স্থলবন্দরের জনগুরুত্বপূর্ণ সকল রাস্তার কাজ দ্রুত শুরু করা সহ সকল ট্রেনের যাত্রা বিরতীর জন্য হিলি হাকিমপুর নাগরিক কমিটির পক্ষে এই সংবাদ সম্মেলণের মাধ্যমে জনবান্ধব সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি। এসব সমস্যার সমাধান না হলে আগামী ১৫দিনের মধ্যে বৃহত্তর কর্মসূচি ঘোষনা করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলণে উপস্থিত ছিলেন, সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, যুগ্ম আহবায়ক আলহাজ্ব হাসান চৌধুরী মধু, জাহিদুল ইসলাম জাহিদ, গোলাম মোস্তাফিজার রহমান মিলন, খলিলুর রহমান বাবুল, এনামুল হক খান ও শ্যামল কিশোর দাস।


মোকছেদুল মমিন মোয়াজ্জেম। 



কোন মন্তব্য নেই

Ads Place