Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

কালাইয়ে সিন্ডিকেট করে বেশী দামে ষ্ট্যাম্প বিক্রি, জানতে চাওয়ায় সাংবাদিককে হুমকি

জয়পুরহাটের কালাই সাব রেজিস্ট্রার অফিসে সিন্ডিকেট করে অতিরিক্ত দামে নন জুডিশিয়াল ষ্ট্যাম্প বিক্রির অভিযোগ উঠেছে ভেন্ডারদের বিরুদ্ধে। অভিযোগের...

জয়পুরহাটের কালাই সাব রেজিস্ট্রার অফিসে সিন্ডিকেট করে অতিরিক্ত দামে নন জুডিশিয়াল ষ্ট্যাম্প বিক্রির অভিযোগ উঠেছে ভেন্ডারদের বিরুদ্ধে। অভিযোগের প্রেক্ষিতে বক্তব্য জানতে সাংবাদিক পরিচয়ে ষ্ট্যাম্প ভেন্ডার ও সাবেক আওয়ামী লীগ নেতা মনোয়ার হোসেনকে ফোন দিলে তিনি উত্তেজিত হয়ে সাংবাদিককে মারধর এবং দেখে নেওয়ার হুমকি দিয়েছেন।


অনুসন্ধানে জানা যায়, নানা অনিয়ম দুর্নীতির কারনে অনেক আগেই কালাই দলিল লেখক সমিতি বিলুপ্ত হয়ে যায়। দলিল লেখক সমিতি না থাকলেও কালাই সাব রেজিস্ট্রার অফিসের ষ্ট্যাম্প ভেন্ডাররা কথিত "ষ্ট্যাম্প ভেন্ডার সমিতি" বানিয়ে সাধারণ মানুষ ও দলিল লেখদের জিম্মি করে অতিরিক্ত দামে নন জুডিশিয়াল ষ্ট্যাম্প কিনতে বাধ্য করছেন। যেখানে হলফনামা, ষ্ট্যাম্প, নোটিশ বাবদ ৪১৫ টাকা হওয়ার কথা থাকলেও এই ভেন্ডার সিন্ডিকেট বিভিন্ন অজুহাত দেখিয়ে ৬৫০ থেকে ৭৫০ টাকায় বিক্রি করছেন।


উপজেলার আহম্মেদাবাদ ইউনিয়নের হাজিপাড়া গ্রামের মোজাহার আলীর ছেলে আব্দুল আজিজ বলেন, সাব রেজিস্ট্রার অফিসে ৭ শতাংশ জমি দলিল করতে এসেছি। ৭ শতাংশ জমির কবলা দলিল করতে মোট ২৪ হাজার টাকা খরচ হয়েছে। এত বেশী কেন জানতে চাইলে তিনি ষ্ট্যাম্পের দাম বৃদ্ধির কথা জানান।


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক দলিল লেখক জানান, সপ্তাহে প্রতি রবিবার ও সোমবার কালাই সাব রেজিস্ট্রার অফিসে দলিল সম্পাদনের কাজ হয়। এই দুইদিন ষ্ট্যাম্পের প্রয়োজন সবচেয়ে বেশী হয়। দলিল লিখতে ব্যবহৃত ২০০ টাকার হলফনামা, ২০০ টাকার নন জুডিশিয়াল ষ্ট্যাম্প ও ১৫ টাকার নোটিস সহ মোট ৪১৫ টাকা হলেও সিন্ডিকেট করে ষ্ট্যাম্প ভেন্ডাররা ৬৫০ থেকে ৭৫০ টাকায় কিনতে বাধ্য করছেন। এতে ক্ষতির সম্মুখীন হচ্ছেন দলিল করতে আসা সাধারণ মানুষ। আঙুল ফুলে কলাগাছ হচ্ছে কথিত ভেন্ডার সমিতির ভেন্ডাররা। নন জুডিশিয়াল ষ্ট্যাম্পের অতিরিক্ত দাম নেওয়ার বিষয়ে দ্রুত প্রতিকার চেয়ে দলিল লেখকরা সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন। 


মারধর ও হুমকির বিষয়ে ভুক্তভোগী একটি অনলাইন ও স্থানীয় পত্রিকার ওই সাংবাদিক বলেন, সাব রেজিস্ট্রার অফিসে ৪১৫ টাকার নন জুডিশিয়াল ষ্ট্যাম্প ৬৫০ থেকে ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে এমন অভিযোগে প্রেক্ষিতে ষ্ট্যাম্প ভেন্ডার ও সাবেক আওয়ামীলীগ নেতা মনোয়ার হোসেনকে মুঠোফোনে কল দিয়ে জানতে চাই। তিনি বলেন, তুমি খুব শেয়ানা হয়ে গেছিন, তোমার হাত পা বেড়ে গেছে, তুমি কত বড় সাংবাদিক তোমাকে দেখে নেওয়া হবে। দেশের স্বনামধন্য একটি পত্রিকার উর্ধতন কর্মকর্তা ও স্টাফ রিপোর্টার এবং কেন্দ্রীয় রাজনৈতিক নেতার বড় ভাই পরিচয় দিয়ে ভেন্ডার মনোয়ার হোসেন কালাই সাব রেজিস্ট্রার অফিস নিয়ে কোন কথা বলতে নিষেধ করেন। 


ষ্ট্যাম্প ভেন্ডার ও সাবেক আওয়ামী লীগ নেতা মনোয়ার হোসেনের কাছে অতিরিক্ত দামে ষ্ট্যাম্প বিক্রি এবং সাংবাদিককে মারধর ও হুমকির বিষয়টি জানতে চাইলে তিনি অস্বীকার করেন।


কালাই সাব রেজিস্ট্রার এ কে এম সালাহ উদ্দিন এ বিষয়ে বলেন, অতিরিক্ত দামে ষ্ট্যাম্প বিক্রির বিষয়টি আমার জানা নেই। অভিযোগের ভিত্তিতে উর্ধতন কতৃপক্ষের কাছে অবগত করা হবে।


কালাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বলেন, দলের নাম ব্যবহার করে কেউ যদি অন্যায় করে তাকে ছাড় দেওয়া হবে না।


কালাই উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার বলেন, ভেন্ডার ও দলিল লেখকদের ডাকা হয়েছে। তাদের কাছ থেকে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। 


কালাই সাব রেজিস্ট্রার অফিসে অতিরিক্ত দামে নন জুডিশিয়াল ষ্ট্যাম্প বিক্রির বিষয়টি অবগত করা হলে জয়পুরহাট জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম মুঠোফোনে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


 কালাই প্রতিনিধি/ডেইলি জয়পুরহাট


 

কোন মন্তব্য নেই

Ads Place