Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

আক্কেলপুরে মন্দিরে কলিজা রাখার দায়ে দুই মুসলিম যুবক আটক

জয়পুরহাটের আক্কেলপুরে প্রাচীন ও ঐতিহ্যবাহী সার্বজনীন রাধা গোবিন্দ মন্দিরে মুরগির কলিজা ও বিভিন্ন সামগ্রী রাখার অভিযোগে স্থানীয়রা দুই যুবককে ...


জয়পুরহাটের আক্কেলপুরে প্রাচীন ও ঐতিহ্যবাহী সার্বজনীন রাধা গোবিন্দ মন্দিরে মুরগির কলিজা ও বিভিন্ন সামগ্রী রাখার অভিযোগে স্থানীয়রা দুই যুবককে আটকের পর আক্কেলপুর থানা পুলিশের নিকট হস্তান্তর করেন। ঘটনাটি উপজেলার পৌর এলাকার বিহারপুর ২নং ওয়ার্ডে ঘটে। আটককৃতরা হলেন- বগুড়ার শিবগঞ্জ উপজেলার সিরাজুলের ছেলে শাহিন হোসেন (২৭) ‍এবং একই গ্রামের হারুনুর রশিদের ছেলে দৈনিক প্রত্যাশা পত্রিকার সাংবাদিক পরিচয়দানকারী রায়হান আলী (২৫)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিহারপুর গ্রামের শ্রী তাপসের স্ত্রী পপি রানী ও ধীরেনের স্ত্রী গিতা রানীকে এই দুই যুবক জিজ্ঞাসা করে ‘আপনাদের সবচেয়ে পুরাতন মন্দির কোনটি?’ উত্তরে তারা প্রাচীন ও ঐতিহ্যবাহী সার্বজনীন রাধা গোবিন্দ মন্দিও দেখিয়ে দিলে এই দুই যুবক মন্দিরে ঢুকে ছোট দইয়ের কাপ, সি‍ঁদুর, কলা রাখে এবং মুরগির কলিজায় সুচ ঢুকানো অবস্থায় মন্দিরের চারপাশে বসিয়ে রাখে। তাদের কার্যক্রম সন্দেহজনক হওয়ায় স্থানীয়রা তাদের আটক করে পুলিশের নিকট হস্তান্তর করেন।

আটককৃত দুই যুবক বলেন, আমরা মানতের জন্য এখানে এসেছিলাম স্থানীয় এক কবিরাজের পরামর্শে। মায়ের শ্বাসকষ্ট ছিল। এতে তার এই অসুখ ভালো হতো।

মন্দিরের পুরহিত সেবায়েত ও সাবেক মহিলা কাউন্সিলর বন্দনা রানী বাগিচী বলেন, কোনো মন্দিরেই মাংস বা কলিজা রাখা যাবে না। এরা অন্য কোনো উদ্দেশ্য নিয়ে মন্দিরে ঢুকেছে। আমরা এদের শাস্তির দাবি করছি।

উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুল হাসান বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। তাদের আটক করে তদন্ত করার জন্য থানা পুলিশকে বলেছি।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান বলেন, মন্দিরে রাখা প্যাকেটের মধ্যে অসংখ্য সুচ ফুটানো মুরগির কলিজাসহ আরো কিছু জিনিস ছিল। তাদের একজনের কাছ থেকে পত্রিকার একটি কার্ড এবং একটি মটোরসাইকেল জব্দ করা হয়েছে। তারা মূলত কবিরাজের কথায় এ কাজ করেছে। এ ঘটনায় এখনো কোনো অভিযোগ হয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত আছেন।


শাদমান হাফিজ শুভ।

কোন মন্তব্য নেই

Ads Place