Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

পাঁচবিবিতে চাঁদাবাজীর অভিযোগে এসআই রাফি বরখাস্ত

  পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কর্মস্থলের বাইরে যাওয়া এবং সড়কে যানবাহন আটকে চাঁদাবাজি করার অভিযোগে জয়পুরহাটের কালাই থানার এক উপপ...


 

পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কর্মস্থলের বাইরে যাওয়া এবং সড়কে যানবাহন আটকে চাঁদাবাজি করার অভিযোগে জয়পুরহাটের কালাই থানার এক উপপরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় তাঁর এক সহযোগীকে আটক করেছে পুলিশ। জয়পুরহাটের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা আজ রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।


সাময়িক বরখাস্ত হওয়া ওই পুলিশ কর্মকর্তার নাম রাফি হাসান। তিনি জেলার কালাই থানার উপপরির্দশক হিসেবে দায়িত্বরত ছিলেন। তাঁর সঙ্গে থাকা আরেক ব্যক্তি হলেন জয়পুরহাট সদর উপজেলার আমদই ইউনাইটেড ডিগ্রি কলেজের অফিস সহকারী মামুনুর রশিদ। জেলা পুলিশের একটি সূত্র জানায়, এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।


পাঁচবিবি থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যায় রাফি হাসান সাদাপোশাকে ও তাঁর সহযোগী মামুনুরকে সঙ্গে নিয়ে পাঁচবিবি উপজেলার আটাপুর ইউনিয়নের মাজিনা নামক স্থানে মাস্ক না পরায় লোকজনের কাছ থেকে টাকা আদায় করছিলেন। এ সময় তাঁরা ওই সড়কে একটি সিএনজিচালিত অটোরিকশা আটকান। ওই অটোরিকশায় ফেনসিডিল আছে এমন অভিযোগ করে চালককে একটু দূরে নিয়ে গিয়ে এক লাখ টাকা দাবি করেন রাফি ও তাঁর সহযোগী। এতে স্থানীয় লোকজনের সন্দেহ হলে তাঁরা ঘটনাটি পুলিশকে জানান।


বিষয়টি বুঝতে পেরে এসআই রাফি ও তাঁর সহযোগী মোটরসাইকেল নিয়ে পালানোর চেষ্টা করলে স্থানীয় লোকজন তাঁদের দুজনকে ধাওয়া করে আটকান। পরে পাঁচবিবির সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) ইশতিয়াক আহাম্মেদ ও পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব ঘটনাস্থল পৌঁছে তাঁদের দুজনকে থানায় নিয়ে যান।


পলাশ চন্দ্র দেব বলেন, ‘এসআই রাফি হাসান পাঁচবিবির থানা এলাকায় ঢুকে যানবাহন আটকিয়ে তল্লাশি করছিলেন। সেখানকার স্থানীয় লোকজন তাঁকে আটকান। আমরা গিয়ে এসআই ও তাঁর সহযোগীকে থানায় নিয়ে এসেছি।’ কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক বলেন, ‘রাফি হাসান কাউকে কিছু না জানিয়ে পাঁচবিবি থানা এলাকায় গিয়েছিলেন। কী কারণে তিনি সেখানে গিয়েছিলেন, সেটি জানি না।’


জয়পুরহাটের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা আজ দুপুরে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই নিজ কর্ম এলাকার বাইরে আসা ও চাঁদাবাজির অভিযোগে কালাই থানার এসআই রাফি হাসানকে রাতেই প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এসআইয়ের সহযোগীকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার তদন্তে ইতিমধ্যে একটি তদন্ত কমিটি করা হয়েছে।


আটাপুর ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আমিনুর ইসলাম বলেন, ‘মাজিনা বাজার এলাকাটি আমার ওয়ার্ডের মধ্যে পড়েছে। ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলাম। কিছুদিন আগেও মাজিনা বাজারে একাধিক ছিনতাই ও চাঁদাবাজির ঘটনা ঘটেছে। পুলিশ পরিচয়ে লোকজনের কাছ থেকে টাকাও নেওয়া হয়েছে।’



রবিউল ইসলাম রুবেল।

কোন মন্তব্য নেই

Ads Place