Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

ঘোড়াঘটে ঈদগাঁ মাঠের টিআর প্রকল্পের টাকা আত্মসাত

দিনাজপুরের ঘোড়ঘাটে টিআর প্রকল্পের ঈদগাঁ মাঠের গেট নির্মাণ ও মিনার সংস্কার প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে ঘোড়াঘাট পৌর সভার ২ নং ওয়ার্ড...

দিনাজপুরের ঘোড়ঘাটে টিআর প্রকল্পের ঈদগাঁ মাঠের গেট নির্মাণ ও মিনার সংস্কার প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে ঘোড়াঘাট পৌর সভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সোবহানের বিরুদ্ধে। ঈদ-গাঁ কমিটির দাবি মেয়র, কাউন্সিলর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসারের যোগ সাজোসেই প্রকল্পের টাকা আত্মসাত করা হয়েছে। বিষয়টি নিয়ে এলাকায় সাধারণ মানুষের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

জানা গেছে, চলতি ২০২৩-২৪ অর্থ বছরে টিআর প্রকল্পের আওতায় দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌর সভার নয়াপাড়া ঈদগাঁ মাঠের গেট নির্মাণ ও মিনার সংস্কারের জন্য ৩ লাখ ৫৪ হাজার টাকা বরাদ্দ হয়। কিন্তু ওই প্রকল্পের সভাপতি ২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)'র যোগসাজোশে কমিটির স্বাক্ষর জাল করে প্রকল্পের বরাদ্দের টাকা উত্তোলন করেন। প্রকল্পের মাত্র ১ লাখ টাকা বরাদ্দ পেয়েছেন জানিয়ে ঈদগাঁ কমিটিকে ১ লাখ টাকা প্রদান করেন। এরপর ঈদগাঁ কমিটি জানতে পারেন বরাদ্দের ১ লাখ টাকা নয় ৩ লাখ ৫৪ হাজার টাকা। বিষয়টি জানাজানি হলে মসজিদের মুসল্লিদের মাঝে দেখা দেয় তীব্র ক্ষোভ।

নয়াপাড়া মহল্লার হারুনুর রশিদ জানান, তিনি নিজে গিয়ে প্রকল্পের কাগজ উত্তোলন করে দেখেছেন। ওই ঈদ-গাঁর নামে ৩ লাখ ৫৪ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। অথচ কাউন্সিলর মাত্র ১ লাখ টাকা দিয়েছে। তিনি অভিযোগ করে বলেন, ঈদ-গাঁ একটি ধর্মীয় প্রতিষ্ঠান। এর টাকা যারা আত্মসাত করেছে তাদের বিরুদ্ধে প্রশাসনের কঠোর ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাচ্ছি।

ঈদ-গাঁ কমিটির সভাপতি রফিকুল ইসলাম জানান, আমি সভাপতি অথচ আমাকে এই বিষয়ে কোন কিছু জানানো হয়নি। বিষয়টি জানার পর পৌর সভার মেয়র মসজিদে এসে আরো ২ লাখ টাকা দিবে বলে আশ্বাস দিয়েছেন। 

ঈদ-গাঁ কমিটির ক্যাশিয়ার মুরাদ হোসেন বলেন, আমাকে না জানিয়ে প্রকল্পের সদস্য করা হয়েছে। এবং আমার স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন করা হয়েছে।

ঘোড়াঘাট পৌর সভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান বিষয়টি অস্বীকার করে জানান,ওই ঈদগাঁতে বরাদ্দের অতিরিক্ত কাজ করা হয়েছে। 

ঘোড়াঘাট উপজেলা প্রকল্প বাস্তুবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, প্রকল্পটির কাজ দেখে অর্থ ছাড় করা হয়েছে।শুনেছি এ নিয়ে ওই কমিটির মধ্যে গন্ডগোল চলছে। বরাদ্দকৃত টাকা না পেয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে।

মোকছেদুল মমিন মোয়াজ্জেম।

 

কোন মন্তব্য নেই

Ads Place