Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Hover Effects

TRUE
{fbt_classic_header}

Header Ad

ব্রেকিং নিউজ

latest

Ads Place

কালাইয়ে তফসিল ঘোষণার আগেই জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

তফসিল ঘোষণার আগেই জয়পুরহাটের কালাই উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা আগাম প্রচার-প্রচারণা শুরু করে...


তফসিল ঘোষণার আগেই জয়পুরহাটের কালাই উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা আগাম প্রচার-প্রচারণা শুরু করেছেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা না হলেও উপজেলার ৫টি ইউনিয়নে নির্বাচন নিয়ে চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা আসনে সম্ভাব্য প্রার্থীরা গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। আবার কেউ কেউ উঠান বৈঠক ও পথসভা করছেন। শুভেচ্ছা ও দোয়া চেয়ে নিজের ছবি সম্বলিত পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে নিজ ইউনিয়নের বিভিন্ন স্থানে পোস্টার লাগানোসহ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

ইউনিয়নগুলোর বিভিন্ন হাট-বাজারে চায়ের দোকানে নেতাকর্মী সমর্থক ও ভোটারদের আনাগোনা ও চা পান করার ধুম পরেছে। সম্ভাব্য প্রার্থীরা আগেভাগেই প্রার্থী হওয়ার কথা আগাম জানান দিয়ে সমর্থন আদায়ের চেষ্টা করছেন। বিশেষ করে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক থাকায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা আলোচনায় আসতে এবং দলীয় হাইকমান্ডের সুদৃষ্টি পেতে নিজ নিজ দলের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রতিনিয়ত বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে ভোটারদের দোয়া ও সমর্থন কামনা করছেন। পাশাপাশি দলীয় মনোনয়ন লাভের আশায় সংশ্লিষ্ট দলের সিনিয়র নেতাদের সাথে করছেন লবিংও। এছাড়া সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়নসহ ভোটারদের সমর্থন পেতে দলীয় কর্মকান্ড, সামাজিক-সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করছেন। 


বিশেষ করে উপজেলার আহম্মেদাবাদ ও মাত্রাই  ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের একাধিক প্রার্থীদের প্রচার-প্রচারণা সবচেয়ে বেশি জমে উঠেছে।


আহম্মেদাবাদ ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হলেন- আহম্মেদাবাদ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলি আকবর মন্ডল, আহম্মেদাবাদ ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিনজুনুর রহমান এলিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেন, সাবেক আহম্মেদাবাদ ইউপি চেয়ারম্যান আবুল কালাম। বিএনপি থেকে সাবেক চেয়ারম্যান গোলাম মওলা।


উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেন জানান নিয়মিত গণসংযোগ চলছে, দোয়া ও সমর্থন চেয়ে ৩ হাজার পোস্টার দেয়ালে লাগানো হয়েছে। তফসিল ঘোষণা হলে পুরোদমে নির্বাচনের জন্য মাঠে নেমে যাব। আহম্মেদাবাদ ইউপি চেয়ারম্যান আলি আকবর মন্ডল জানান আমি প্রতিদিনই কর্মী সমর্থকদের সাথে নিয়ে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি, ইউনিয়নে অনেক কাজও করেছি। দলীয় হাইকমান্ড যদি আমাকে মনোনয়ন দেন তাহলে এ ইউনিয়নে নৌকার বিজয় নিশ্চিত করে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেব। 


মাত্রাই ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শওকত হাবিব তালুকদার লজিক, মাত্রাই ইউপি আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ মনোয়ার হোসেন মন্ডল, মাত্রাই ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি এনামুল হক ফকির। বিএনপি থেকে আতাউর রহমান খসরু তালুকদার। 


মাত্রাই ইউপি আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ মনোয়ার হোসেন মন্ডল জানান অল্প কিছুদিনের মধ্যে তফসিল ঘোষণা হতে পারে, দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে এলাকায় প্রতিনিয়ত গণসংযোগ ও পথসভা করছি। আমি খুবই আশাবাদী দল আমাকে মনোনয়ন দিবে। মাত্রাই ইউপি চেয়ারম্যান শওকত হাবিব তালুকদার লজিক জানান, সফলতার সাথে দায়িত্ব পালন করে জনগণের সেবা করেছি। আশা রাখি দল আমাকে মনোনয়ন দিবে। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন নৌকা প্রতীক পাওয়ার আশায় নেতাকর্মীদের সাথে নিয়ে এলাকায় গণসংযোগ করছি। 


উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বলেন, একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন চাইতেই পারে। তারা এলাকায় কুশল বিনিময় করছেন। তফসিল ঘোষণা হওয়ার পর দল যাকে মনোনয়ন দিবে সবাই মিলে তারই পক্ষ হয়ে কাজ করব।


আব্দুন নুর নাহিদ।

কোন মন্তব্য নেই

Ads Place